ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভাঙ্গুড়ায় দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হান্নানকে অপসারণ 

ভাঙ্গুড়ায় দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হান্নানকে অপসারণ 

পাবনার ভাঙ্গুড়ায় উপজেলার দিলপাশার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হান্নানকে অপসারণ করা হয়েছে। দীর্ঘ দিন পরিষদে অনুপস্থিত থাকায় অপসারণের আদেশ দেওয়া হয়।

২৩ সেপ্টেম্বর সোমবার জেলা প্রশাসক মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত ১নং স্মারকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৩, ১০১ এবং ১০২ অনুযায়ী আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণের নিমিত্ত নির্দেশনা প্রদান করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নানের বিরুদ্ধে দীর্ঘদিন পরিষদে অনুপস্থিত থাকায় ভাঙ্গুড়া উপজেলাধীন দিলপাশার ইউনিয়নের চেয়ারম্যান অনুপস্থিত থাকায় ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম বিঘ্নিত হচ্ছে । জনগণ সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এমতাবস্থায় ভাঙ্গুড়া উপজেলার ইউনিয়নের চলমান কাজ এবং জনসভা অব্যাহত রাখার জন্য স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ১০১ এবং ১০২ অনুযায়ী ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার ভাঙ্গুড়া পাবনা তার উপজেলাধীন দিলপাশার ইউনিয়নের আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণ করেছেন।

উল্লেখ্য, ভাঙ্গুড়া উপজেলার দিলপাশার ইউনিয়ন পরিষদের ৯ সদস্য দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নানের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগসহ জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব দেয়। এর পরও চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে চেয়ারম্যানের অপসারণ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করে আসছিলেন ৯ মেম্বার।

অপসারণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত